সন্তানের স্তন্যপানের এই ১২ টি ছবি যা আন্তর্জাতিক পুরষ্কার জিতে নিয়েছে!!!

সন্তানের স্তন্যপানের এই ১২ টি ছবি যা আন্তর্জাতিক পুরষ্কার জিতে নিয়েছে!!!

সাম্প্রতিক কালে বেশিরভাগ বিতর্কিত বিষয়ে হলো স্তন্যপান । এটা আমার কাছে একটি বিস্ময় হিসাবে এসেছিল । আমি বলতে চাই যে, সেই স্তন কিসের জন্য আছে, তাই না ? আমি কিংকর্তব্যবিমূঢ় ছিলাম এই বিদ্রূপ দেখে এবং কখনো ঘৃণাত্মক মানুষ প্রকৃতির উদ্দেশ্যে সাধারণভাবে তাদের শিশুর স্তনপান করাকে খারাপ মন্তব্য করে । সৌভাগ্যবশত, মাদের একটি গ্রুপ তাদের শিশুদের পূর্ণ বুকের দুধ খাওয়ানোর পদ্ধতি দেখিয়েছে যে, বুকের দুধ খাওয়া এতদিনের জন্য একটি সামাজিক নিষিদ্ধ হওয়ার অর্থ এই নয় যে এটি লজ্জাজনক কিছু ।

১. একটি ফুলের শিশু

একটি সুন্দর ছবি যা বলে “আমি জীবনকে সমর্থন করি এবং আমি এটি সুন্দরভাবে পরিচালনা করি।” ঐ ফুলগুলো আপনার শিশুর চেয়ে দেখতে বেশী কিছুই নয় ।

২. সত্য প্রেমের চুম্বন


একটি শিশুর সম্ভাব্য একটি মূল্যবান এবং অসহায় জিনিস । একটি মা এর পুষ্টির মত সম্ভাব্য অর্জন করতে সাহায্য করার কয়েকটি উপায় ।

৩. তিন কখনও ভিড় হয় না

এই ছবিটি প্রেমের সাথে গরম, এমনকি ঠান্ডা পটভূমির মধ্যে। বয়স্ক শিশুদের বুকের দুধ খাওয়ানো নিয়ে আরও বিতর্ক হতে পারে, কিন্তু এই মায়ের জন্য ফলাফলটা খুশির মনে হয়।

৪. মা আপনার সবকিছু হতে পারে

মায়ের চেয়ে কোনও বড় অনুভূতি নেই যে সে তার বাচ্চাদের সমর্থন করার জন্য সেখানে যেতে পারে যেখানে তাদের তাকে প্রয়োজন । মায়ের ভালোবাসার মতে মনে হচ্ছে তাদের বাচ্চারা সবকিছুর জন্য একটি সম্পদ হিসেবে তাদের ব্যবহার করতে পারে। এখানে মা খাওয়াচ্ছেন এবং বিনোদন করছেন !

৫. বাতাসকে অনুভব করো

এই বিশ্বাসী চোখগুলি মা এর উপর নিবদ্ধ হয় । দুইজন একসঙ্গে বসলে তাদের সম্পর্ক বেড়ে যায়। এইভাবে মহান সংযোগ এবং পারিবারিক বন্ধন দৃঢ় হয়।

৬. মহিমাম্বিত

কিছুদিন পর এই শিশু এই ছবিটি দেখবে এবং এটির সৌন্দর্য্য দেখতে পাবে ।

৭. সুরক্ষিত তার কোলে

এই ক্ষুদের জন্য বিশ্বের সবচেয়ে নিরাপদ, সুখী জায়গা এটার চেয়ে আর কিছু হবে না।

৮. একটি জলখাবার

কখনও কখনও আপনি তাড়াহুড়োতে থাকেন কিন্তু ক্ষুধা আঘাত দেয় । যে ব্যবসা আনুষ্ঠানিক গোষ্ঠীর শীর্ষে সেই ব্যবসার জন্য খুলতে হবে।

৯. আলস্যের জানালা

যে জানালায় বসা পড়া এবং স্বপ্ন দেখা একটি পারিবারিক জিনিস । এখন এটা দুইয়ের জন্য নিখুঁত উচ্চাসন ।

১০. ভালোবাসার ভাগ

অনেক মায়েরা আপনাকে বলবে যে স্তন্যপান সবচেয়ে বেশি স্বস্তির যা একজন মহিলা করে থাকে । এটি এমনকি সবচেয়ে পাথর মনের মহিলার মনেও একটি নম্রতা প্রকাশ পায় ।

১১. পুষ্প

এই সামান্য শিশুর জীবন ঠিক উৎসাহী হয় যখন সবকিছুই পূর্ণ প্রস্ফুটিত হয়। মা তার ছোট্ট ফুলের বৃদ্ধির জন্য অপেক্ষা করতে পারে এবং এই সব পুষ্টিকর খাবার খেতে পারে, যেটা পরবর্তীতে ঘটতে যাচ্ছে না বরং পরে ঘটতে পারে ।

১২. “আমি তোমাকে চিরকালের জন্য ভালবাসি, আমার সর্বদাই তোমাকে ভালো লাগে । যতদিন আমি বেঁচে থাকবো আমার বাচ্চা তুমিও জীবিত থাকবে” ।

একটি মা এর ভালোবাসা শাশ্বত, এবং দুধ খাওয়ানো তার প্রেম দেখানোর একটি গুরুত্বপূর্ণ অংশ। খাওয়ার সময় মা এবং তার শিশুর মধ্যে দেওয়া নেওয়ার মধ্যে অনেক ভালোবাসা আছে। আসুন কিছু হৃদয় ও মন পরিবর্তন করার চেষ্টা করি যাতে এই প্রাকৃতিক আইন তার নেতিবাচক কলঙ্ক হারাতে পারে ।

মানুষের প্রকৃতি সুন্দর এইটাই এই নিবন্ধটি বোঝাতে চেয়েছে ।
আপনার বন্ধুদের সাথে ভালো কথা শেয়ার করুন । আপনার চিন্তা কমেন্ট করুন!

Related Posts

সারাদিন রোজা রেখে ইফতারের পর ক্লান্তি দূর করার ৫টি ছোট্র টিপস…

সারাদিন এতো লম্বা সময় রোজা রাখার পর ইফতার শেষে একেবারেই গা ঝিমিয়ে পড়ে। রাজ্যের ক্লান্তি এসে ভর করে দেহে। ইফতারের পর থেকে রাতের খাবারের সময়টুকু যেনো এক…

রোজাদার নারীদের জন্য গুরুত্বপূর্ণ ও জরুরি ৫টি মাসআলা, যা না জানলেই নয়!

১. প্রসব ব্যথায় রোজা ভাঙা : যদি রোজা না ভাঙলে গর্ভবতী মহিলার অথবা বাচ্চার কোনো ক্ষতি হওয়ার প্রবল আশঙ্কা থাকে, তাহলে রোজা ভেঙে ফেলা বৈধ। এ ক্ষেত্রে…

জীবনে খারাপ সময় আসবেই, ভেঙে না পড়ে এই ১০টি কথা মনে রাখুন কাজে লাগবে…

জীবনে খারাপ সময় আসবেই- সাফল্য অর্জনের দুর্গম পথ পাড়ি দেওয়ার সময় আমরা এমন অবস্থার সম্মুখীনও হই যখন আমাদের সাথে সব কিছু খারাপ হয়। অবস্থাটা খানিকটা এমন “অভাগা…

দাম্পত্যে জীবন সুখী রাখতে এই ৬টি কাজ আবশ্যক

শান্তিপুর্ণ সংসার গড়ার পুর্ব শর্ত হলো সুন্দর দাম্পত্য জীবন, জীবনের সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় বলা যায় একে। কারণ দাম্পত্য একদিনের সম্পর্ক নয়, বরং একে চিরকালের বলেই ধরা হয়।…

ছোট স্তন? ওষুধ ছাড়াই স্বাভাবিক উপায়ে বড় করুন এভাবে…

জিনগত কারণে বা অন্যকিছু আনুষঙ্গিক কারণে অনেকেরই স্তনের আকার স্বাভাবিকের থেকে ছোট থাকে। এই কারণে হিনমন্যতায় ভোগেন অনেক মেয়েরাই। আসলে সুন্দর, সুডৌল স্তন নারীর সৌন্দর্য্যের একটি অন্যতম…

ঘুমের মধ্যে লালা ঝরে? জেনে নিন সঠিক সমাধান!

ঘুম ভালোভাবে হলে দেহ মন ফুরফুরে থাকে। কিন্তু অনেকেই আছেন যাদের ঘুমের সময় লালা ঝরার মতো অস্বস্তিকর ঘটনা ঘটে। সাধারণত দু একজন বড়দের পাশাপাশি শিশুদের এমনটা দেখা…